উত্তর : যাবে। কেননা জানাবাতের অবিত্রতা ছাড়া শুধু পেশাব-পায়খানার অপবিত্রতার কারণে কুরআন পড়া হারাম নয়। যদি কারো জানাবাতের অপবিত্রতা থাকে তবে সে আগে গোসল করবে তারপর কুরআন পড়বে। আর যার ওযূ নেই সে যদি কুরআন স্পর্শ ছাড়াই পড়তে চায় তবে তার কুরআন পড়তে কোন অসুবিধা নেই (উছায়মীন, ফাতাওয়া নূরুন ‘আলাদ দার্ব, পৃ. ৩৬, ৩৭, ‘শিষ্টাচার’ অধ্যায়)।
প্রশ্নকারী : আনোয়ার বিন সাদিক, রাজশাহী।